ছবিতে থাকা পাঁচটি পালকের মধ্যে যে কোন একটি পালক পছন্দ করুন। এবার পালকের ছবির নম্বর মিলিয়ে দেখে নিন, আপনার ব্য'ক্তিত্ব কেমন সেটা মিলে যাচ্ছে কিনা।

১. আপনি মনের দিক থেকে বেশ শক্ত। কেউ কেউ বলে আপনি দু'র্বল প্রকৃতির। কিন্তু আ'সলে তা নয়, আপনার খুব দয়ার শ'রীর। আপনি ভীষণই শান্তিপ্রিয় মানুষ ও ভীষণ উদার প্রকৃতির। অন্যকে সাহায্য ক'রতে ভালোবাসেন। কারও কোনও প্রয়োজনে তাঁকে না বলতে পারেন না। অন্যদের স'ঙ্গে আপনার মনের মিল খুঁজে পাওয়া খুবই ক'ঠিন, কিন্তু সেটা আপনি খোঁ'জার চেষ্টা করেন।

২. আপনি অন্যান্যদের সাথে সময় কাটাতে পছন্দ করলেও নিজে'র স'ঙ্গে সময় দিতে ভালোবাসেন। আর আপনি কখনই কাউকে নিজে'র মনের কথা বলতে পারেন না। অনেকে ভাবে আপনি বোধহয় সবার থেকে বি'চ্ছিন্ন। কিন্তু আপনি বোঝাতে পারেন না যে আ'সলে আপনি তাদের ভালোবাসেন, শুধু মনের কথাটা প্র'কাশ ক'রতে পারেন না। যে কোনও কাজ খুব সহজেই শিখে যান আপনি। যে কোনও মানুষের স'ঙ্গে আপনার সুস'ম্পর্ক তৈরি হয়ে যায় সহজেই।

৩. আপনি ভীষণ স্বাধীনচেতা। হাল ছে'ড়ে দেওয়া আপনার ডিকশনারিতে নেই। যখনই বিফল হন, তখনই সাফল্যের পথে কিছুটা এগিয়ে যান। আপনি মনে করেন, এ অভিজ্ঞতাগুলোই আপনাকে শ'ক্তি দেয়। আপনি একজন নেতা বা নেত্রী হয়ে উঠতে পারেন। আপনি ভীষণ দয়ালুও বটে।

৪. আপনার ব্য'ক্তিত্ব যথেষ্ট দৃঢ়। আপনার কল্পনা করার ক্ষ'মতা অসীম। যে কোনও স'মস্যা ম্যাজিকের মত সমাধান করে দিতে পারেন আপনি। আপনার সমাধান কারও পছন্দ না হতেই পারে। তবে দিনের শেষে আপনাকে সবাই সম্মান করে ও ভালোবাসে। সবাই বুঝে যান, তাঁরা কত ভালো একজনকে খুঁজে পেয়েছেন। আপনার অস্তিত্ব বা উপ'স্থিতি কেউ সহজে এড়িয়ে যেতে পারে না।

৫. আপনার কাল্পনিক ক্ষ'মতা অপরিসীম। তবে আপনার দক্ষ'তায় আপনার আত্মবিশ্বা'স নেই। আর সেইজন্যই এগোতে পারছেন না। আপনি সময়ের উপর সবটা ছে'ড়ে দেন। তবে যে কোনও জিনিস পারফেক্ট করাটা আপনার স্বভাব। সব জিনিসের ডিটেলিং আপনার পছন্দের। আপনি সবসময় আপনার সেরাটা দেওয়ার চেষ্টা করেন। আর অন্যদের থেকেও এটাই আশা করেন।