জীবনে সুখ-শান্তি, ধনসম্পত্তি কে না চায়! প্রত্যেকেই জীবনে ধনসম্পদের আশা করেন। আর্থিক অবস্থা যাতে সচ্ছল হয় তার জন্য মানুষ দিন-রাত পরিশ্রম করে চলেছে। আবার বিশ্বে অনেকেই বংশ পরম্পরায় সম্পদশালী হয়ে থাকেন। অন্যদিকে অনেকেই দিন-রাত খেটেও সম্পদের মালিক হতে পারেন না।

তবে জ্যোতিষশাস্ত্র মতে এমন কয়েকটি রাশি রয়েছে, যাদের জীবনে আর্থিক সঙ্কট থেকেই যায়। বহু চেষ্টার পরেও অর্থ স'মস্যা দূ'র হয় না। আবার এমন কিছু রাশি আছে যাদের জীবনে খুব একটা আর্থিক স'মস্যা দেখা দেয় না। খুব কম বয়সেই এই জাতকরা প্রচুর ধনসম্পদের মালিক হন।

তাহলে চলুন জে'নে নেয়া যাক কোন রাশি জাতক-জাতিকারা অল্প বয়সে প্রচুর সম্পদ অর্জন করেন-

মেষ রাশি: এই রাশির জাতকদের মধ্যে অর্থ উপার্জন করার ইচ্ছা অল্প বয়স থেকেই লক্ষ্য করা যায়। এদের জীবনে খুব একটা আর্থিক সঙ্কট হয় না।

বৃষ রাশি: বৃষ রাশির জাতকদের আর্থিক স'মস্যা খুব একটা থাকে না। অল্প বয়সেই এরা বিপুল অর্থের মালিক হয়। আর এই রাশির মানুষেরা খুবই সুখী ও বিলাসী প্রকৃতির হয়।

কর্কট রাশি: এই রাশির জাতক- জাতিকারা খুব পরিশ্রমী হয়। কম বয়স থেকেই কর্কট রাশির জাতকরা পরিশ্রম ক'রতে থাকে। এদের মধ্যে ছোট থেকেই অর্থ আয়ের তাগিদ থাকে। যার ফলে এরা অল্প বয়সেই প্রচুর ধনসম্পত্তির মালিক হয়ে ওঠে।

সিংহ রাশি: সিংহ রাশির জাতকরা অতিরি'ক্ত ব্যয় করা একদম পছন্দ করে না। অল্প বয়স থেকেই এদের মধ্যে ধনসম্পত্তি জমানোর প্র'বণতা লক্ষ্য করা যায়। আর এই স্বভাবই এদেরকে অল্প বয়সে ধনী করে তোলে।

কুম্ভ রাশি: কুম্ভ রাশির জাতক-জাতিকাদের জীবন খুব একটা সহজ হয় না, প্রচুর বা'ধা-বিপত্তি থাকে। এরা অত্যন্ত ধ'র্ম পরায়ণ। অন্যায়ের বি'রুদ্ধে সবসময় রুখে দাঁড়ায়। কম বয়স থেকেই এদের অর্থের প্রতি আ'ক'র্ষণ থাকে, এই কারণে এরা প্রচুর অর্থের অধিকারী হয়ে ওঠে।