আপনার দৃষ্টিভঙ্গীই আপনি। আপনার ভাবনাই আপনার পরিচয়। একই জিনিস সবাই একইভাবে দেখে না। আপনার কাছে যা চরম আগ্রহের বস্তু, অন্য কারো কাছে হয়তো তা মোটেই আ'ক'র্ষণীয় নয়। তাই এমনকিছু ছবি দেখে নেয়া যাক যা আপনার মা'নসিকতা বুঝতে সাহায্য করবে-

মুখ না মাছ: উত্তর মুখ হলে ভীষণ সামাজিক মানুষ আপনি। খুব সহজে অন্যের স'ঙ্গে মিশে যেতে পারেন এবং কৌতূহলী। আর মাছ হলে, নিজে'র জীবন নিয়ে বেশ খুশি। ভবিষ্যতের ভাবনা ভাগ্যের উপর ছেড়ে দেন। যেকোনো প'রিস্থিতিতে মানিয়ে নিতে পারেন।

কি হোল না কান্না: উত্তর যদি কি হোল হয় তাহলে নিজে'র জীবন নিয়ে ভীষণ ভাবে কৌতূহলী আপনি। সব সময়ই এমন মনে হয়, অপরিচিত কারো স'ঙ্গে দেখা হতে পারে। আর কান্না হলে, আপনার মা'নসিক অবস্থাঠিক কী রকম তা নিজেই বুঝে উঠতে পারেন না। অর্থাৎ নিজে'র মুড বুঝতে স'মস্যায় ভো'গেন।

পিলার নাকি মানুষ: যদি আপনার উত্তর পিলার হয় তাহলে আপনি স্বপ্ন দে'খতে পছন্দ করেন এবং ভীষণ রোম্যান্টিকও। আর উত্তর যদি মানুষ হয় তাহলে জীবনে প্রতিষ্ঠিত হতে খুব বেশি পরিশ্রম ক'রতে হবে না আপনাকে। খুব সেনসিটিভ এবং দয়ালু মানুষ।

নারী না পুরুষ: পুরুষের মুখ দে'খতে পেলে আপনি ভীষণ রোম্যান্টিক, এবং নিজে'র পার্টনারকে ভীষণই ভালবাসেন। আর নারীর মুখের অর্থ জীবনের প্রতি ভীষণই পজিটিভ দৃষ্টিভঙ্গি আপনার।

খুলি না মহিলা: প্রথম দেখাতেই খুলি চোখে পড়ার অর্থ আপনি বাস্তববাদী। সুন্দর জিনিস যে খুব বেশি দিন টেকে না তা বিশ্বা'স করেন। আর যদি দেখেন, এক নারী আয়নার সামনে বসে রয়েছেন তার অর্থ আপনি কিন্তু ভীষণই অস'চেতন।

মুখ না লাঠি: ছবিতে যদি দুজনের মুখ দে'খতে পান তার অর্থ কোনো অসুবিধায় পড়লেই আশেপাশ দেখে তা সমাধান করেন। আর লাঠির আ'কারে দে'খতে পেলে তার অর্থ সবকিছু দূ'র থেকে যাচাই ক'রতেই পছন্দ করেন।