মানুষের স্বভাবই মূলত তার ব্য'ক্তিত্বের পরিচয় দেয়! আপনার স্মা'র্টফোন হাতে নেয়ার ধ'রন বলে দিতে পারে আপনি কেমন ব্য'ক্তিত্বের মানুষ! অ’বাক হচ্ছেন, মিলিয়ে নেন তবে-

বুড়ো আঙুলের মাঝের অংশে রেখে যারা স্মা'র্টফোন ব্যবহার করেন তারা একটু বে’পরোয়া স্বভাবের হন। নিজে'র ক'র্মক্ষ’মতায় বিশ্বা'স রেখে সবসময় সাহসিকতার সাথে এগিয়ে যান। খুব সহজে স’ম্পর্কে জ’ড়াতে চান না এরা। স’ম্পর্কে জ’ড়ানোর আগে মানুষটিকে ভাল করে যাচাই করে নেন তারা।

অনেকেই এক হাতে ফোন নিয়ে অন্য হাতের বুড়ো আঙুল ব্যবহার করেন। তারা সাধারনত খোলা মনের মানুষ হন। লোকে কী বলল সেই বিষয়ে অতি’রিক্ত বস'চেতন হন এরা। খুব সহজেই অন্য মানুষের মন জিতে নেন তারা।

যারা দু’টো বুড়ো আঙুল ব্যবহার করে টাইপিং করেন। এই ধ'রনের মানুষ খুব জলদি নিজে'র কাজ শেষ ক'রতে পারে। নিজে'র কাজে'র প্রতি সবসময় খুব সৎ থাকেন আর খুব সহজেই সম’স্যার সমাধান ক'রতে নিতে পারেন এরা। তবে এই ধ'রনের মানুষের মন জয় করা খুব ক'ঠিন।

তর্জনীর ব্যবহার করে যারা টাইপিং করে তারা খুব সৃজনশীল হন। তাদের চিন্তাধারা আশেপাশের মানুষের থেকে আলা'দা। এই ধ'রনের মানুষরা নিজে'র মতো থাকতেই বেশি পছন্দ করে। স’ম্পর্কের শুরুতে বেশ লজ্জা পান এরা।